শিরনাম

6/recent/ticker-posts

Header Ads Widget

আজ শুক্রবার ২৩ জিলহজ্ব ১৪৪১ হিজরি, ১৪ই আগস্ট ২০২০ ইংরেজি, ৩০ই শ্রাবণ ১৪২৭ বাংলা

জনতার চোঁখ###### জনতার চোঁখ ## সত্যের পথে সর্বদা বলীয়ান ## জনপ্রিয় একটি সংবাদ মাধ্যম # সবার আগে সব খবর জানতে এই সাইটের সাথে থাকুন

চালের দাম চড়া,সবজির কেজিতে বেড়েছে ১০ থেকে ২০ টাকা

চাল ও সবজি

করোনাকালেও অস্থির নিত্যপণ্যের বাজার। সপ্তাহের ব্যবধানে সবজির দাম বেড়েছে কেজিতে ১০ থেকে ২০ টাকা। ভরা মৌসুমেও চড়া চালের দাম। সপ্তাহ দুয়েকের ব্যবধানে কেজিতে দাম বেড়েছে ৫ টাকা। রসুনের দাম কিছুটা কমলেও আগের দামে বিক্রি হচ্ছে পেঁয়াজ-আদা। ক্রেতারা বলছেন, তদারকির অভাবে সংকটকে পুঁজি করে একটি মহল পকেট কাটছে সাধারণ মানুষের।

সপ্তাহের ব্যবধানে  দাম বেড়েছে বেশির ভাগ সবজির। এ তালিকায় এগিয়ে আছে মরিচ। প্রতি কেজির দাম রাখা হচ্ছে ১১০ থেকে ১২০ টাকা। বেগুন, পেপে,পটল কেজিতে ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৫০ টাকায়।  ৬৫ থেকে ৭০ টাকায় বিক্রি হচ্ছে করলা।ক্রেতারা বলছেন পর্যাপ্ত পরিমাণ সরবরাহ থাকা সত্ত্বেও বাড়তি টাকা গুণতে হচ্ছে তাদের। অপর দিকে ভরা মৌসুম থাকলেও চড়া দামে বিক্রি হচ্ছে চাল।৪০ থেকে ৪২ টাকার আটাশ চাল বিক্রি হচ্ছে ৪৮ টাকায়। ৩২থেকে ৩৩ টাকার মোটা চাল বিক্রি হচ্ছে ৪০ টাকায়। ৫২ থেকে ৫৫ টাকায় বিক্রি হচ্ছে মিনিকেটের কেজি।চালের দাম বৃদ্ধির জন্য খুচরা বিক্রেতা দায়ী করছেন পাইকারদের।বাড়তি দরে স্থিতিশীল আদা ও পেয়াজের দাম।তবে কমেছে ডাল ও রসুনের দাম।



Post a Comment

0 Comments